দ্বি-খন্ডিত অস্তিত্বের- এক খন্ডের দেওয়া-নেওয়া
- রানা আহমেদ ০৪-০৫-২০২৪

একাকীত্বই তো বেশ ছিল
কোথা হতে উড়ে এসে জুড়ে বসে
সুরের ছুরিকাঘাতে
আদরে শান দিয়ে তাতে
অনেক টুকরো না করে
শুধু দ্বি-খন্ডিত করলে।

দ্বি-খন্ডিত আমায় করলে তো করলে
সেই আঘাতে তুমিও তো দ্বি-খন্ডিত হলে
এই দ্বি-খন্ডিত অস্তিত্বের-
এক খন্ড তুমি নিলে
আর ঐ দ্বি-খন্ডিত অস্তিত্বের-
এক খন্ড আমায় দিলে।

আমার আধেকে তোমার আধেক মিলে
হলাম আমি পূর্ন
একই কৌশলে আধেকে আধেক মিলে
তুমিও সম্পূর্ন
ইচ্ছে করেও পাড়িনা আর
একা কোথাও যেতে
আমি যে হায় আধেক,তাতে
তোমার আধেক সাথে।

এ কোন আঘাতে দ্বি-খন্ডিত করলে
এক খন্ড নিয়ে তার কোন এক খন্ড দিলে
কিছু ক্ষিপ্রতায় কিছু ভালবাসায়
কিছুটা অভিমান কিছুটা আশায়
থাকতে হয় সারাক্ষন অচেনা দোটানায়
এক খন্ডের দেওয়া-নেওয়া কখন জানি হারায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।